সরওয়ার আলম শাহীন, উখিয়া নিউজ ডটকম।
প্রকাশিত: ১৩/০১/২০২৪ ৭:৫৫ পিএম
জাহাঙ্গীর কবির চৌধুরী

জাতীয় নির্বাচন শেষ, নির্বাচনে আওয়ামী লীগ নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে সরকার গঠন করেছে। জাতীয় নির্বাচনের রেশ কাটতে না কাটতে জল্পনা কল্পনা শুরু হয়েছে উপজেলা নির্বাচনের। কয়েক মাস বাকি থাকলেও উখিয়া উপজেলায় উপজেলা নির্বাচন নিয়ে আলোচনাটা অন্যান্য উপজেলার চেয়ে একটু বেশি লক্ষ্য করা যাচ্ছে। যাকে নিয়ে উখিয়া উপজেলায় বেশি আলোচনা হচ্ছে তিনি হলেন জনপ্রিয়তার খাতিরে পরিক্ষিত নেতা বারবার নির্বাচিত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী।

নেতাকর্মীসহ সমর্থক ও শুভাকাঙ্ক্ষীদের মুখে মুখে তার নামই আলোচিত হচ্ছে সর্বত্র। কারণ এবারের জাতীয় নির্বাচনে সামনে থেকে নেতৃত্ব দিয়ে বড় বোন শাহীন আক্তারকে এমপি নির্বাচিত করেছেন। প্রচারণায় দেখিয়েছেন মুন্সিয়ানা। নেতাকর্মী সহ শুভাকাঙ্ক্ষীদের অনেকেই বলছেন, উখিয়া উপজেলায় একজন জাহাঙ্গীর কবির চৌধুরী না থাকলে বড় বোন শাহীন আক্তারের নির্বাচনী বৈতরণী পার হওয়া কঠিন হয়ে যেতো। তাছাড়া উখিয়া উপজেলায় এবারের জাতীয় নির্বাচনে তিনি যেভাবে নেতা কর্মীদের ঐক্যবদ্ধ রেখেছেন তাতে দলে উপজেলা চেয়ারম্যান পদে জাহাঙ্গীর কবির চৌধুরীর বিকল্প দেখছেন না নেতাকর্মী সমর্থকরা।
একাধিক নেতা কর্মীর সাথে আলাপ করে জানা গেছে, এবার উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে জাহাঙ্গীর কবির চৌধুরী যে প্রার্থী হচ্ছেন তা এক প্রকার নিশ্চিত।

নেতাকর্মীদের মতে, জাহাঙ্গীর কবির চৌধুরী উপজেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হওয়ার পর প্রতিটি ইউনিয়ন থেকে ওয়ার্ড কমিটি যেভাবে সাজিয়েছেন,দলকে যেভাবে গুছিয়েছেন, নেতাকর্মীদের যেভাবে ঐক্যবদ্ধ রেখেছেন উখিয়া উপজেলা আওয়ামী লীগ কখনো এভাবে গোছালো ঐক্যবদ্ধ ছিলো না।

পাঠকের মতামত

এভারকেয়ার হসপিটালের শিশু হৃদরোগ বিশেষজ্ঞ ডা. তাহেরা নাজরীন এখন কক্সবাজারে

কক্সবাজার জেলায় শিশুদের জন্মগত হৃদরোগ চিকিৎসা প্রদানের লক্ষ্যে স্বাস্থ্য সেবা দেওয়ার আয়োজন করছে বন্দরনগরীর সর্ববৃহৎ ...

রোহিঙ্গা ক্যাম্পে ৪ আরসা সদস্য গ্রেপ্তার, বিপুল অস্ত্র-গোলাবারুদ উদ্ধার

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন পাহাড় থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদসহ আরাকান রোহিঙ্গা স্যালভেশন ...